শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক, ১৪৩১

ছুটির দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

ছুটির দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ঘটনাকবলিত একটি ট্রাক উদ্ধার করতে গিয়ে মহাসড়কের ঢাকামুখী লেনে যান চলাচল বন্ধ রাখায় এ যানজট সৃষ্টি হয়।

শুক্রবার (৭ জুন) ভোর থেকে এ যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে তা ঢাকামুখী লেনের শহীদনগর থেকে রায়পুর পর্যন্ত অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে ছড়ি পড়ে। এতে ভোগান্তিতে পড়েন বিভিন্ন পরিবহনের যাত্রী ও চালকরা।

জানা যায়, ভোর ৪টার দিকে মহাসড়কের পুটিয়া এলাকায় যাত্রীবাহী একটি বাসচাপায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে উদ্ধার করতে গিয়ে ঢাকামুখী লেনটি বন্ধ রাখে। দীর্ঘ সময় ধরে লেনটিতে যানচলাচল বন্ধ থাকায় উল্টো পথে যানচলাচলের ফলে যানজট দীর্ঘ হতে থাকে।

তিশা পারিবহনের যাত্রী সাইফুল ইসলাম জানান, সকাল ৭টায় ঢাকার উদ্দেশ্যে গাড়িতে উঠি। যানজটের কারণে বেলা ১১টা পর্যন্ত দাউদকান্দিতে ছিলাম। অথচ এ সময়ের মধ্যে ঢাকায় পৌঁছে পুনরায় কুমিল্লায় আসতে পারতাম।

ছুটির দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

এশিয়া ট্রান্সপোর্ট পরিবহনের চালক সামছুল আলম জানান, সড়কে গাড়ির খুব চাপ রয়েছে। দাউদকান্দিতে দুর্ঘটনা হয়েছে। সড়কে দাঁড়িয়ে থেকে প্রায় আড়াই থেকে তিনঘণ্টা সময় নষ্ট হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুল আলম বলেন, একদিকে সড়কে যানবাহনের তীব চাপ, অপরদিকে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস ও ব্যক্তিগত কিছু গাড়ি উল্টো পথে প্রবেশের কারণে যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের একাধিক টিমকে কাজ করেছে। এখন যান চলাচল প্রায় স্বাভাবিক রয়েছে।

Join Manab Kallyan